সুফিদের মাজার রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে-প্রধান উপদেষ্টার নির্দেশ

0
সুফিদের মাজার রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রধান উপদেষ্টার নির্দেশ

প্রেসনিউজ২৪ডটকমঃ সাংস্কৃতিক, ধর্মীয় স্থান ও সুফি মাজারে হামলার তীব্র নিন্দা জানিয়ে অন্তর্বর্তী সরকার বলেছে, ধর্মীয় উপাসনালয় ও সাংস্কৃতিক স্থাপনাগুলো রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।শনিবার (১৪ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের জারি করা এক বিবৃতিতে এ নিন্দা জানায়।

বিবৃতিতে বলা হয়, এক দল দুর্বৃত্ত গত কয়েকদিন ধরে দেশের সুফিদের পবিত্র মাজারগুলো এবং স্থানগুলোতে হামলা চালাচ্ছে। বিষয়টি অন্তর্বর্তী সরকারের নজরে এসেছে।এতে বলা হয়, হামলার সঙ্গে জড়িত অশুভ শক্তিকে আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে সরকার তৎপর রয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, অন্তর্বর্তী সরকার ধর্মীয় ও সাংস্কৃতিক স্থান এবং সুফি মাজারগুলোতে যে কোনো ঘৃণামূলক বক্তব্য এবং হামলার তীব্র নিন্দা জানায়। বাংলাদেশ হাজার বছর ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সব ধর্মের শান্তিপূর্ণ সহাবস্থানের দেশ বিবৃতিতে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলছি, আমরা সম্প্রীতির দেশ হিসেবে থাকব এবং ধর্মীয় বা সাংস্কৃতিক সহিষ্ণুতা ও সম্প্রীতি বিঘ্নিত করার যে কোনো প্রচেষ্টা নির্দ্বিধায় কঠোরভাবে দমন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here