মতলব উত্তরে ঈদ এ মিলাদুন্নবী(সা) প্রস্তুতি সভায

0
মতলব উত্তরে ঈদ এ মিলাদুন্নবী(সা) প্রস্তুতি সভায

প্রেসনিউজ২৪ডটকমঃ কামরুজ্জামান হারুন নিজস্ব প্রতিবেদক চাঁদপুর: মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন,পার্লামেন্টে অব ওয়ার্ল্ড সূফীজ প্রেসিডেন্ট,ড.সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেছেন, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। মহানবী ( সা) আগমন সমগ্ৰ মুসলমানদের জন্য নেয়ামত স্বরুপ।

তিনি বলেন,পবিত্র কোরআন শরীফে বর্ণিত আছে, ‘মহানবীকে সৃষ্টি না করলে আল্লাহ রাব্বুল আলামিন পৃথিবীই সৃষ্টি করতেন না’। এসব কারণে এবং তৎকালীন আরব জাহানের বাস্তবতায় এ দিনের (পবিত্র ঈদে মিলাদুন্নবীর) গুরুত্ব ও তাৎপর্য অনেক বেশি। নবী (সা) আগমনের দিন বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায় এ দিনটি ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করে থাকে।

তিনি আরো বলেন,পবিত্র ‘ঈদে মিলাদুন্নবী’ (সা) মুসলিম বিশ্বের ঈমানি প্রেরনার জয় ধ্বনী নিয়ে প্রতি বছর আমাদের মাঝে আসে রবিউল আওয়াল মাসে। ৯ সেপ্টেম্বর সোমবার বিকেলে মতলব উত্তরের দূর্গাপুর রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কেন্দ্রীয় খানকায় পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা) প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে ড.সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেন,মানুষ যখনই দুরবস্থা থেকে পরিত্রাণ পেয়ে স্বস্থির নিঃশ্বাস ফেলেছে তখনই স্বধর্মীয়, স্বগোত্রীয় লোকদের নিয়ে করেছে আনন্দানুষ্ঠান।

এ আনন্দানুষ্ঠানকে মহাগ্রন্থ আল-কুরআনের ভাষায় বলা হয়েছে ঈদ (عيد)। আর মিলাদ ميلاد শব্দের অর্থ وقت الولادة জন্ম সময়। (আল-মুনজিদ, পৃ. ৯১৮)। পারিভাষিক অর্থে মিলাদ বলতে জন্ম সময়, জন্ম বৃত্তান্ত তথা কারো জন্ম তারিখে তার জীবন চরিত আলোচনা ও তার জীবন থেকে শিক্ষা গ্রহণের অঙ্গীকার করা।উপস্থিত ছিলেন, মাওলানা খাজা বাহা উদ্দিন,মতলব উত্তর উপজেলা আঞ্জুমান রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কমিটির আহবায়ক খলিফা শাহ মোঃ কামরুজ্জামান হারুন, যুগ্ম আহ্বায়ক খলিফা শাহ মোঃ আলমগীর হোসেন, খলিফা শাহ মোঃ আব্দুর রশিদ, খলিফা শাহ মোঃ আব্দুর রহমান, খলিফা শাহ মোঃ সিদ্দিকুর রহমান, খলিফা শাহ মোঃ আব্দুল মান্নান মাষ্টার,খলিফা শাহ মোঃ নূরে আলম সরকার, খলিফা শাহ মোঃ বোরহান উদ্দিন দর্জি, খলিফা শাহ মূনীর হাসান, খলিফা শাহ মোঃ হাবিব উল্লাহ, খলিফা শাহ মোঃ আক্কাস আলী, খলিফা শাহ মোঃ আলী আহমদ , খলিফা শাহ মোঃ শামসুল হক, খলিফা শাহ মোঃ আলাউদ্দিন, খলিফা শাহ মোঃ আবুল কালাম, চাঁদপুর জেলা মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান,মতলব উত্তর উপজেলা মইনীয়া যুব ফোরামের সভাপতি নজরুল ইসলাম মামুন, মতলব দক্ষিণ উপজেলা মইনীয়া যুব ফোরামের সভাপতি সুমন মিয়া প্রমুখ। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন আঞ্জুমান ও যুব ফোরামের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here