ইউপি সদস্যকে বিবস্ত্র করে মারধরের ঘটনায় সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

0
ইউপি সদস্যকে বিবস্ত্র করে মারধরের ঘটনায় সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে ইউপি সদস্য জামাল খানকে বিবস্ত্র করে মারধরের ঘটনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। বুধবার (০৪ সেপ্টেম্বর) আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইউপি সদস্য জামাল খান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মো. আরিফুর রহমান মামলাটি আমলে নিয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

আসামিরা হলেন- তালতলী উপজেলার স্বাস্থ্য কর্মী আবুল কালাম, মিজানুর ওরফে টাচ মিজান, বশির উদ্দিন, আল-আমিন, জাফর দফাদার, খলিল, অলি খলিফা, মাসুদ, বেল্লাল, ইব্রাহিম, সাংবাদিক শাহাদাত ও নাঈম ইসলাম সহ অজ্ঞাতনামা আরও ৭-৮ জনকে আসামি করা হয়েছে। মামলা সূত্রে জানা যায়, গত শনিবার (৩১ আগস্ট) উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল খানের বাড়ির সামনে নিদ্রা স্লুইজঘাট খালে একটি চোরাই ইঞ্জিন চালিত স্টিলবডি ট্রলার নোঙর করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

বিষয়টি স্থানীয়রা ইউপি সদস্য জামাল খানকে জানালে তিনি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। পরে ইউএনও ইঞ্জিন চালিত স্টিলবডি ট্রলারটি ইউপি সদস্যর জিম্মায় রাখার নির্দেশ দেন। এ খবর পেয়ে আসামিরা রাত ১১ টার দিকে চোরাই ইঞ্জিন চালিত স্টিলবডি ট্রলারটি অনৈতিকভাবে নেওয়ার জন্য ওই মেম্বারকে টাকার প্রস্তাব দেয়। এতে তিনি রাজি না হলে আসামিরা ট্রলারটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে আসামিরা ওই ইউপি সদস্যকে দেশীয় বগি, দা, লোহার রড দিয়ে খুনের উদ্দেশ্যে এলোপাতাড়ি মারধর করেন। এতে তার কপালের হাড়ভেঙে গুরুতর জখম হয়। মারধরের একপর্যায়ে ইউপি সদস্যকে বিবস্ত্র করে ভিডিও করা হয়।

এ বিষয়ে মামলার বাদী জামাল খান বলেন, আমি যাতে মামলা না করি সেজন্য আমাকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছে আসামীরা। তবুও আমি সঠিক বিচারের আশায় মামলা করেছি। এখন সুষ্ঠু বিচার দাবি করছি। তিনি আরও বলেন, আমার বিবস্ত্র ভিডিও দেখিয়ে হুমকি দিচ্ছে ও টাকা চেয়েছে। যদি মামলা না ছেড়ে দেই তাহলে আমার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেবে বলে হুমকি দিচ্ছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা, বলেন আমি ছুটিতে আছি। মামলার আদেশ পেলে তদন্ত-পূর্বক প্রতিবেদন দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here