সিদ্ধিরগঞ্জে সড়কের উপর দোকানপাট বসাতে গিয়ে জনতার তোপেরমুখে সমন্বয়ক পরিচয়দানকারী শিক্ষার্থীরা

0
সিদ্ধিরগঞ্জে সড়কের উপর দোকানপাট বসাতে গিয়ে জনতার তোপেরমুখে সমন্বয়ক পরিচয়দানকারী শিক্ষার্থীরা

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয়দানকারী নাজমুলের নেতৃত্বে কিছু শিক্ষার্থী সড়কের উপর দোকানপাট বসিয়ে চাঁদা আদায় করতে গিয়ে এলাকাবাসীর তোফের মুখে পালিয়েছে।শনিবার (২৪ আগস্ট) বিকেল সাড়ে ৩ টার দিকে মাদানীনগর চৌরাস্তায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা রুবেল জানান, আওয়ামী লীগ সরকার আমলে মাদানীনগর চৌরাস্তায় সড়ক দখল করে দোকানপাট বসিয়ে চাঁদা আদায় করা হত। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর থেকে জনদুর্ভোগ লাগবে সড়কে দোকানপাট বসতে দেওয়া হয়নি। গতকাল শনিবার বিকেল ৩ টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সিদ্ধিরগঞ্জ সমন্বয়ক পরিচয় দিয়ে নাজমুল ১০-১৫ জন ছাত্র নিয়ে ওই সড়কে আবার দোকানপাট বসাতে চাইলে আমরা বাধা দেই।

তখন ওই ছাত্ররা আমাদের সঙ্গে আসদাচরণ করে জোরপূর্বক দোকানপাট বসাতে চায়। এতে উপস্থিত এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে উঠে। তারা সত্যিই সমন্বয়ক কিনা এবং কোন স্কুল-কলেজের শিক্ষার্থী তা জানতে চাইলে শুরু হয় বাকবিতণ্ডা। এসময় এলাকার বহু ছাত্র ঘটনাস্থলে ছুটে এসে সমন্বয়ক পরিচয় দেওয়া ছাত্রদের উপর চরাও হয়। আদমজী এমডব্লিউ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সোহান জানায়, সড়কে দোকানপাট বসাতে নিষেধ করায় নাজমুল এলাকার বয়স্ক লোকদের সঙ্গে খারাপ আচরণ করে।

তখন আমি তার পরিচয় জানতে চাইলে সে বলে আমি ৬ টি ওয়ার্ড চালাই। আমি ৬ টি ওয়ার্ডের নেতা। আমার কথায় কলেজ চলে। আমাকে গালি দিয়ে বলে তুই কে। বেশি কথা কইলে সবাই মিলে তরে পিটাইবো। তকে কলেজ থেকে টিসি দিয়ে দিব। তার এসব কথা শোনে আমার সঙ্গে থাকা সব ছাত্ররা ক্ষিপ্ত হয়ে উঠে। তখন পরিস্থিতি বেগতিক দেখে নাজমুল তার সঙ্গে থাকা সবাইকে নিয়ে চলে যায়।

বিষয়ে জানতে চাইলে সমন্বয়ক দাবি করে নাজমুল বলেন, এখানে আগে দোকানপাট বসত। গরীব লোকজনের যেন সমস্যা না হয়, সেজন্য আমরা এসে তাদের দোকান বসিয়ে দিতে চাইছিলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here