ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা–মতলব উত্তরে ডাকাত সন্দেহে আটক- ২

0
ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা চাঁদপুরের মতলব উত্তরে ডাকাত সন্দেহে আটক ২

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদক চাঁদপুর: মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের ডুবগি গ্ৰামে ডাকাত সন্দেহে ২ জনকে আটক করেছে যৌথ বাহিনী।পরে তাদের মতলব উত্তর থানায় সোপর্দ করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,১৬ আগষ্ট রাত দেড়টায় গজরা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড় ডুবগি এলাকায় গোবিন্দের দোকানের পিছনে দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করার প্রস্তুতি নিয়েছিলো ডাকাতরা।

এ খবর গ্রামের লোকজন জেনে ফেলে ২ জনকে জনতা ধরে ফেলে। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে যৌথ বাহিনীর একটি টিম ঘটনাস্থলে এসে ২ জন ডাকাত কে আটক করে ।পরে তাদের মতলব উত্তর থানায় সোপর্দ করা হয়। মতলব উত্তর থানার ওসি আলমগীর হোসেন এর নির্দেশক্রমে উপ পরিদর্শক (এসআই) রতন সহ সঙ্গীয় ফোর্স ও যৌথ বাহিনীর একটি টীম ঘটনাস্থলে গিয়ে ২ ডাকাত কে আটক করে।

আটককৃতরা হলেন, গজরা ইউনিয়নের ডুবগি গ্রামের মৃত হরমুজ আলী (কুট্টির) ছেলে মোঃ রিপন (৩৩), অপরজন ঠাঁকুর গাও জেলার হরিপুর থানার ডাগগি পাড়া গ্রামের মোঃ রাজিব (২৮),। তাঁর শশুর বাড়ি মতলব উত্তর উপজেলার মান্দার তলী গ্রামে।এ বিষয়ে গজরা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার মোঃ বিল্লাল হোসেন বাদী হয়ে মতলব উত্তর থানায় মামলা দায়ের করেন।এদিকে ১৬ আগষ্ট শুক্রবার মধ্য রাতে ডাকাত আতঙ্কে মতলব উত্তরের প্রতিটি ইউনিয়নের বিভিন্ন গ্রামে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে মাইকিং করে দেয় এলকাবাসী। ফলে এলাকার যুবকরা রাত জেগে পাহাড়া দেয় বলে জানা যায়।

ফতেপুর পূর্ব ইউনিয়নের বেগমপুর গ্রামের রাশেদুজ্জামান(উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা) জানান ,তার বাড়ির দালানের ছাদে উঠে ৫/৬ জনের একটি ডাকাত দল।তারা সিঁড়ি গেইটের দরজা ভাঙ্গার সময় তিনি শব্দ পেয়ে চিৎকার দিলে ডাকাত দল সুপারী গাছ বেয়ে পালিয়ে যায়। ছেংগারচর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর সার্জেন্ট (অব) আমান উল্লাহ সরকার বলেন, ডাকাতদের প্রতিহত করার জন্য এলাকায় যুবকরা সংঘবদ্ধ হয়ে পাহারা দিচ্ছে।

যাতে জনমনে আতঙ্ক সৃষ্টি না হয়।মতলব উত্তরে ডাকাতি রোধে মাঠে কাজ করছে সেনাবাহিনীও। রাত ৮টার পর সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছে তারা। উপজেলায় সেনা টহল বাড়ানো হয়েছে। মতলব উত্তর থানা পুলিশও টহল জোরদার করেছে। এদিকে ডাকাতির চেয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে পড়ছে বেশি। তাই এলাকার লোকজনের মাঝে আতঙ্ক রয়েছে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, উপজেলায় নজরদারিসহ গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পেলে পুলিশ ছুটে যাচ্ছেন। আইন অমান্যকারীদের ছাড় দেওয়া হবে না। তাদের খুঁজে বের করে আইনের মুখোমুখি করা হবে। আটককৃত দুই জনের বিরুদ্ধে মামলা নেয়া হয়েছে। যে কোন ধরনের অপরাধ নির্মূলে থানা পুলিশ সর্বদা তৎপর রয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here