গ্রেফতার আতঙ্ক তালতলীতে বাড়িছাড়া বিএনপি নেতাকর্মীরা

0
গ্রেফতার আতঙ্ক তালতলীতে বাড়িছাড়া বিএনপি নেতাকর্মীরা

প্রেসনিউজ২৪ডটকমঃ মু. আ. মোতালিব তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ দেশে চলমান বৈষম্যবিরোধী আন্দোলনে তালতলীতে নাশকতার কোন  ঘটনা না ঘটলেও বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের পুলিশ হয়রানি করা হচ্ছে। গ্রেফতার আতঙ্কে বাড়ি-ঘর ছেড়েছেন তাদের অনেকেই।

বিএনপি নেতাদের দাবি, দেশে চলমান কোটা বিরোধী আন্দোলনে এ উপজেলায় এ পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনা না ঘটলেও বিএনপি নেতাদের গ্রেফতারসহ বিভিন্ন পুলিশি হয়রানি করা হচ্ছে। অবশ্য পুলিশ বলছে, অকারণে কাউকে  গ্রেফতার বা হয়রানি করা হয়নি। জানা গেছে, কোটাবিরোধী আন্দোলনের মুহুর্তে নাশকতার মামলায় তালতলী উপজেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এরা হলেন, ফরহাদ হোসেন আক্কাস মৃধা, জিয়া ফরাজী, বশির উদ্দিন, জামাল হোসেন, আব্দুল হক ও সোহান খান। এরা সকলেই বিগত দিনের ঘটনায় দেয়া পুরানো নাশকতা মামলার আসামী। নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক নেতাকর্মী জানান, নাশকতার পুরানো মামলায় নাম না থাকলেও অজ্ঞাত আসামি থাকায় অনেক নেতাকর্মীর বাড়ী বাড়ী তল্লাশী করছে পুলিশ।

নেতাকর্মীর বাড়ী তল্লাশী ও গ্রেফতার আতংকে বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন তারা। উপজেলা বিএনপির আহ্বায়ক শহিদুল হকের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান বলেন, উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এরা সকলেই পুরানো নাশকতা মামলার আসামী। কোটাবিরোধী আন্দোলনে এ এলাকার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here