গৌরীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ খ্রি: উদযাপন

0
গৌরীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ খ্রি: উদযাপন

প্রেসনিউজ২৪ডটকমঃ মো: মাহফুজুর রহমান, গৌরীপুর ( ময়মনসিংহ) প্রতিনিধি : মাছে ভাতে বাঙালী। গৌরীপুরের মৎস্য চাষী ভাইয়েরা মাছ চাষের মাধ্যমে প্রানীজ আমিষের যোগানে ব্যাপক ভূমিকা পালন করে আসছেন। গত বৎসরে অতিবৃষ্টিতে মৎস্য চাষে ক্ষতি পুষিয়ে সামনে এগিয়ে যাবে এই প্রত্যাশা করছি। আমার গৌরীপুরে মৎস্য চাষের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করবো।

এই সেক্টরে জরুরী কি করনীয়, তা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা হারুর-অর- রশীদ সাহেবকে বলেছি, তিনি পরিকল্পনা তৈরী করে আমাকে দিতে বলেছি। আমি জরুরি বিষয়গুলো বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা করবো। তিনি আরো বলেন,আপনারা ভাল থাকলে গৌরীপুর ভাল থাকবে,ঘর ভাল থাকবে।ঘর ভাল থাকলে দেশ ভাল থাকবে, আপনাদের স্বপ্ন পূরণ হবে।

উপরোক্ত কথাগুলো প্রধান অতিথি ভাষনে এডভোকেট নিলুফার আনজুম পপি এমপি বলছিলেন। “ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”- এই প্রতিপাদ্য নিয়ে প্রতি বছরের মতো ৩১ জুলাই ময়মনসিংহের গৌরীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদ্বোধন করা হয়। স্থানীয় পাবলিক হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাকিল আহমেদের সভাপতিত্বে ও একাডেমীক সুপার ভাইজার কমল রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা,ভাইস চেয়ারম্যান সোহেল রানা,মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন, স্বগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার হারুন-অর-রশীদ,উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাবেক সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহমেদ,বর্মণ মৎস্য হ্যাচারীর সত্বাধীকারী যতিন্দ্র চন্দ্র বর্মন প্রমূখ।

র্যালী আলোচনা প্রামাণ্যচিত্র প্রদর্শন ও পুরস্কার বিতরনের মধ্যেদিয়ে মৎস্য সপ্তাহ সুচনা করা হয়। আলোচনা শেষে জারি গান পরিবেশন করা হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং মৎস্য অধিদপ্তরের উদ্যোগে অনুষ্টানটি আয়োজন করে গৌরীপুর উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here