মতলব উত্তরে কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের উপকরণ বিতরণ

0
মতলব উত্তরে কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের উপকরণ বিতরণ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ”কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের আওতায় “পুষ্টি সমৃদ্ধ নিরাপদ ফসল গ্রাম” বাস্তবায়নের লক্ষ্যে প্রদর্শনীভুক্ত ৭৮ জন কৃষকদের মাঝে জৈব ও অজৈব সার, সবজি ও মসলার বীজ, ফলদ ও ভেষজ চারা, পানির ঝাঝড়ি এবং নেট বিতরণ করা হয়েছে।

গত ১৫ জুলাই সোমবার উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের লামছরি গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে “কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের” আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরে বাস্তবায়নাধীন “পুষ্টি সমৃদ্ধ নিরাপদ ফসল গ্রাম” স্থাপন বিষয়ে মতবিনিমিয়, উপকরণ বিতরণ, ও সামাজিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ফয়সাল মোহাম্মদ আলী।

উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আবুল কালাম আজাদসহ কৃষি অফিসের সকল উপসহকারি কৃষি কর্মকর্তাগণসহ কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ইসলামাবাদ ইউনিয়নের লামছরি গ্রামের ৭৮টি কৃষি পরিবারের মাঝে ফলজ,ভেষজ ও মসলার চারা বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে তিন মৌসুমের জন্য বীজ, সার,নেট,সাইনবোর্ড ঝাঁজরী বিতরণ করা হয়। প্রদর্শনীভূক্ত ৭৮’জন কৃষকদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি উপজেলা কৃষি অফিসার ফয়সাল মোহাম্মদ আলী তার বক্তব্য বলেন, পষ্টি সমৃদ্ধ গ্রাম রূপান্তরে এ ধরনের গুচ্ছাকার প্রষ্টি প্রদর্শনী কার্যকরী ভূমিকা রাখবে। তাই প্রদর্শনীভূক্ত সকল কৃষকদের’কে প্রদর্শনী বাস্তবায়নে যত্নশীল হতে পরামর্শ প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here