বিএনপির মিডিয়া সেলের সদস্যদের সাথে তারেক রহমানের মতবিনিময়

0
বিএনপির মিডিয়া সেলের সদস্যদের সাথে তারেক রহমানের সঙ্গে মতবিনিময়

প্রেসনিউজ২৪ডটকমঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময় করেছেন দলের মিডিয়া সেলের সদস্যরা। মিডিয়া সেলের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (৮ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ভার্চুয়ালি এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মিডিয়া সেলের আহ্বায়ক অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেলের সভাপতিত্বে সভায় সেলের সদস্য সচিব শহীদউদ্দীন চৌধুরী এ্যানি, সদস্য মোছা. শাম্মী আক্তার, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, আলী মামুদ, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান, বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী, মাহমুদা হাবীবা ও অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল উপস্থিত ছিলেন।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বিএনপি প্রতিষ্ঠার পর ২০২২ সালের ২০ জুন জহির উদ্দিন স্বপনকে আহ্বায়ক এবং শহীদউদ্দীন চৌধুরী এ্যানিকে সদস্য সচিব করে দলের মিডিয়া সেল গঠন করা হয়। গত বছরের ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সৃষ্ট ঘটনায় ২ নভেম্বর গুলশান থেকে স্বপনকে আটক করে পুলিশ। এরপর সেলের সদস্য অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেলকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। পরে গত ১৫ জুন ডা. পাভেলকে মিডিয়া সেলের পূর্ণাঙ্গ আহ্বায়ক করা হয়।

প্রতিষ্ঠার পর থেকেই দেশ-বিদেশের সব গণমাধ্যম ও সাধারণ জনগণের মাঝে বিএনপির আদর্শ, উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে সহজবোধ্য, আকর্ষণীয় ও গঠনমূলক প্রচারণা; গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার চলমান আন্দোলনের স্বপক্ষে জনমত গঠনে ভূমিকা, দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মসূচির সরাসরি প্রচারসহ নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছে দলের মিডিয়া সেল। এরই ধারাবাহিকতায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচি, বর্তমান চেয়ারপারসন খালেদা জিয়ার ভিশন-২০৩০ এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রাষ্ট্রকাঠামো মেরামতের ৩১ দফা কর্মসূচির যৌক্তিকতাসহ ব্যাপক প্রচারণা, বিশ্লেষণ ও প্রয়োজনীয়তা সহজবোধ্যভাবে সর্বস্তরে উপস্থাপনে কাজ করছে মিডিয়া সেল।

এ ছাড়া পত্র-পত্রিকায় নিবন্ধ রচনা, বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠানে অংশগ্রহণকারী জাতীয়তাবাদের আদর্শ সমর্থনকারীদের মাঝে সমন্বয় সাধন ও বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশনা, দল ও দলের শীর্ষ নেতৃত্ব নিয়ে নানা অপপ্রচারের বিপরীতে যুক্তিসংগত ও সঠিক তথ্য উপস্থাপনায়ও সহায়তা করছে। কাজ করছে গবেষণাধর্মী কার্যপত্র প্রণয়ন, উপস্থাপনা ও প্রচারণার ক্ষেত্রেও। বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের সাংগঠনিক তথ্যাদির হালনাগাদ সংরক্ষণ, সব প্রচারপত্র, পুস্তিকা, গবেষণা কর্ম, দেশি-বিদেশি প্রচার মাধ্যমে প্রকাশিত সংবাদ, আন্তর্জাতিক পরিমণ্ডলে বিবর্তমান সব ঘটনা ও প্রতিক্রিয়ার ডায়নামিক ডিজিটাল সংরক্ষণ, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়নে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগের মাধ্যমে দলীয় হাইকমান্ডের ব্যবহার উপযোগী ডায়নামিক ডিজিটাল তথ্যভাণ্ডার সৃষ্টিতেও কাজ করছে মিডিয়া সেল।

এ ছাড়া বর্তমান তারুণ্যের রুচি ও পছন্দের সমান্তরাল সোশ্যাল মিডিয়ার সব মাধ্যমে সক্রিয় উপস্থিতির মাধ্যমে চূড়ান্ত লক্ষ্য অর্জনের সহায়ক ভূমিকা পালন, জিয়াউর রহমান ও জিয়া পরিবারের বিরুদ্ধে অপপ্রচারের যুৎসই জবাব, প্রকৃত সত্য উপস্থাপনা এবং বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় এই পরিবারের ঐতিহাসিক ভূমিকা ও অপরিহার্যতা সর্বস্তরে প্রচার-প্রকাশের মাধ্যমেই বিএনপির মিডিয়া সেলের পথচলা। দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর মতবিনিময় সভায় বিএনপির মিডিয়া সেলের গত এক বছরের কর্মকাণ্ডের পর্যালোচনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here