আন্দোলন সংগ্রামে নিহত আহত এবং ত্যাগী নেতাকর্মীদের মুক্তিযোদ্ধাদের মত ভাতা দেয়া হবে : অধ্যাপক মামুন মাহমুদ

0
আন্দোলন সংগ্রামে নিহত আহত এবং ত্যাগী নেতাকর্মীদের মুক্তিযোদ্ধাদের মত ভাতা দেয়া হবে : অধ্যাপক মামুন মাহমুদ

প্রেসনিউজ২৪ডটকমঃ মোঃ সোহেল সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি বিএনপি ক্ষমতায় আসলে আন্দোলন সংগ্রামে বিএনপির যেসব  নেতা কর্মী নিহত ও আহত হয়েছেন, জেল খেটেছেন এমন ত্যাগী  নেতাকর্মীদের মুক্তিযোদ্ধাদের মত ভাতা দেয়া হবে। গতকাল  বৃহস্পতিবার সিদ্ধিরগঞ্জের মুক্তিনগর কিসমত মার্কেট এলাকায় সকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৪৩তম শাহাদাত  বার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া ও তবারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মামুন মাহমুদ এ কথা বলেন।

নাসিক ৩ নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি সামাদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে তিনি আরও বলেন, আমি একজন অধ্যাপক। একজন অধ্যাপক আইনজীবী বা সাংবাদিক লিখতে পারেনা। স্বাধীনতার ঘোষণা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দিয়েছেন। এ নিয়ে বিতর্ক সৃষ্টি করছেন আওয়ামীলীগের বন্ধুরা যে, স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান না। তিনি আরও বলেন, সমস্ত সম্পদ এমনকি ব্যাংক বীমা থেকে হাজার কোটি টাকা লুট হয়ে গেছে। বাংলাদেশ ব্যাংক থেকে ৮ হাজার কোটি টাকা লুট হয়েছে।

এসব তাদের সহযোগিতা ছাড়া হতে পারে না।  ৬টি ইসলামী ব্যাংকসহ ১০টি ব্যাংক তারা দুর্বল করেছে ফেলেছে। দেশের এসব ব্যাংক থেকে টাকা পয়সা সরিয়ে নিয়ে গেছে। সাবেক আইজি বেনজির আহমেদ ও সাবেক সেনা প্রধান আজিজ আহম্মেদের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। বেনজির ও তার পরিবারের সদস্যদের নামে হাজার হাজার বিঘা জমি রয়েছে। একজন সেনবাহিনী প্রধানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জাতি হিসাবে আমাদের জন্য লজ্জাজনক।

এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ন-আহবায়ক রিয়াজুল ইসলাম রিয়াজ, যুগ্ন-আহবায়ক অকিল উদ্দিন ভূইয়া, গাজী মনির হোসেন, জাহাঙ্গীর হোসেন, ৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মনির হোসেন, ৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ৮নং ওয়ার্ড বিএনপির যুগ্ন সম্পাদক কামাল ভূইয়া, ৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শ্যামল, মহানগর যুবদল নেতা আক্তারুজ্জামান আক্তার, ৩নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক লিটন আহমেদ, ৩নং ওয়ার্ড বিএনপির যুগ্ম-সম্পাদক ইমরান হোসেন,যুবনেতা মাইনুল ইসলাম, সাবেক ছাত্র নেতা জুয়েল রানা, ২নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা তাতীদলের সভাপতি তাজুল হোসেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মেহেদী হাসান ফারহান প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here