সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে ফুটপাতে চলছে বেপরোয়া চাঁদাবাজি

0
সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে ফুটপাতে চলছে বেপরোয়া চাঁদাবাজি

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে ফুটপাতে চলছে বেপরোয়া চাঁদাবাজি। অর্ধশতাধিক দোকানপাট থেকে মাসে কমপক্ষে আড়াই লক্ষাধিক টাকা চাঁদা আদায় করছে আসলাম ওরফে বরিশাইল্যা আসলাম। চাঁদা দিতে আস্বীকার করলেই দোকানদারদের মারধর ও এলাকা ছাড়া করার হুমকি প্রদান করা হয় বলে অভিযোগ উঠেছে। যদিও চাঁদাবাজির অভিযোগ আস্বীকার করেন আসলাম।জানা গেছে, সাইনবোর্ড এলাকায় ফুটওয়াভার ব্রিজ,ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-নারায়ণগঞ্জ সড়কের পাশে বিভিন্ন ধরণের ফুটপাত গড়ে উঠেছে।

এসব দোকানপাট থেকে প্রতিদিন ১৫০ টাকা করে চাঁদা আদায় করছে বরিশাইল্যা আসলাম। চাঁদা আদায়ের জন্য রুবেল ও দাঁতভাঙ্গা রাসেল নামে ২ জন লোক নিয়জিত করেছে আসলাম।তবে আসলামের শেল্টারে দোকানদের উপর চরম আত্যাচার নির্যাতন চালায় রুবেল ও রাসেল। তাদের দাপটে দিশেহারা ফুটপাত ব্যবসায়ীরা।ফুটপাত ব্যবসায়ীদের অভিযোগ, পেটের দায়ে সরকারি জায়গায় দোকানপাট গড়ে তুলে ব্যবসা করছি। বেচা-কিনা হোক আর না হোক আসলামকে প্রতিদিন চাঁদা দিতে হচ্ছে।

চাঁদা না দিলে আসলাম তার সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে মারধর ও দোকন উঠিয়ে দেয়। ফলে নিরুপায় হয়ে তাকে চাঁদা দিয়ে ব্যবসা করতে হচ্ছে।সরেজমিনে দেখা গেছে, সাইনবোর্ড এলাকায় কমপক্ষে অর্ধশতাধিক ফুটপাত দোকান গড়ে উঠেছে। তার মধ্যে ভ্যানগাড়ি করে আঁখের রস, ডাব,ফল,চা-পান, শরবত, জালমুড়িসহ বিভিন্ন রকমের দোকান রয়েছে।নাম প্রকাশে অনিচ্ছুক এসব দোকানদাররা জানায়, প্রতিদিন দোকানপ্রতি ১৫০ টাকা করে চাঁদা দিতে হয়।

অর্ধশতাধিক দোকান থেকে দৈনিক ১৫০ টাকা করে প্রায় ৮ হাজার টাকা চাঁদা আদায় হয়। যা মাসে দাঁড়ায় আড়াই লক্ষাধিক টাকা। চাঁদাছাড়াও দোকানদারদের দিতে হচ্ছে আলাদাভাবে দৈনিক ৫০ টাকা করে বিদ্যুৎ বিল। এবিষয়ে জানতে চাইলে রুবেল ও রাসেল বলেন, আমরা আসলাম ভাইয়ের নির্দেশে টাকা তুলি। তবে দোকানদের উপর নির্যাতন করিনা।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্ধিক বলেন, চাঁদাবাজির বিষয়টি আমার জানা নেই। খতিয়ে দেখছি। চাঁদা আদায়ের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here