আপন শিশু বিকাশ ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব অটিজম সচেতনতা দিবসে র‌্যালি অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: ১৫তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে আপন শিশু বিকাশ ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানী ঢাকায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “এমন বিশ্ব গড়ি, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির প্রতিভা বিকশিত
করি” স্লোগানকে সামনে রেখে শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে থেকে একটি র‌্যাালি বের হয় এবং বিভিন্ন সড়ক
প্রদক্ষিণ করে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সামনে গিয়ে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়।

আপন শিশু বিকাশ ফাউন্ডেশনের চেয়ারম্যান শিশু মনোবিজ্ঞানী ডা. সুলতানা রাজিয়ার সভাপতিত্বে এবং মহাসচিব এসএম সামসুল হুদার পরিচালনায় র‌্যালিতে অংশ নেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, সিরাজগঞ্জ ২ আসনের সংসদ সদস্য ডা. মো. হাবিবে মিল্লাত, সংরক্ষিত নারী সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, ফাউন্ডেশনের উপদেষ্টা ডা. মাহবুব আলম মাহফুজ, আন্ত:ধর্মীয় সম্প্রীতি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক আতিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, অটিস্টিক শিশুদেরকে সুস্থ স্বাভাবিক জীবন যাপনে সমাজের প্রতিটি মানুষকে এগিয়ে আসতে হবে।

তাদের মাঝে লুকায়িত প্রতিভার বিকাশে ভালো ব্যবহার সহ পরিবার ও সমাজ থেকে সব ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া আহব্বান জানান বক্তারা।  এসময় সভাপতির ভাষণে আপন শিশু বিকাশ ফাউন্ডেশনের চেয়ারম্যান বলেন, একটি শিশু একটি স্বপ্ন। প্রত্যেকটি শিশু সৃষ্টিকর্তার বিশেষ আশীর্বাদ। বিশ্ব অটিজম দিবস উপলক্ষে সমাজের প্রত্যেকটি মানুষকে বিশেষ শিশুদের প্রতি সহানুভূতিশীল হবার জন্য এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেবার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, বেশিরভাগ অটিস্টিক শিশুদের রয়েছে অসাধারণ কিছু প্রতিভা। আমাদের সকলের একটু সহযোগিতা তাদের এই প্রতিভাকে বিকশিত হওয়ার সুযোগ সৃষ্টি করে দিতে পারে। এই মহতী কাজে তিনি সমাজের প্রতিটি বিবেকবান মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here