রাজধানীর মহাখালীতে বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ-অবরোধে পোশাক শ্রমিকদের

0
রাজধানীর মহাখালীতে বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ-অবরোধে পোশাক শ্রমিকদের

প্রেসনিউজ২৪ডটকমঃ ঈদুল ফিতরকে সামনে রেখে চলমান করোনা পরিস্থিতিতে বেতন-ভাতার দাবিতে রাজধানীর মহাখালীতে প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভে নেমেছে পোশাক শ্রমিকরা। শনিবার (১৬ মে) সকাল থেকেই আমতলীর অ্যাপারেলস পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পোশাক শ্রমিকদের অবস্থান ও বিক্ষোভে পুরো এলাকা উত্তাল হয়ে উঠে।

এর পর দুপুরে পুলিশ ও পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ-এর আশ্বাসে পোশাক শ্রমিকরা অবরোধ ও বিক্ষোভ প্রত্যাহার করে। এর আগে সকালে পোশাক শ্রমিকদের বিক্ষোভে মহাখালী-বনানীর প্রধান সড়ক অবরোধ হয়ে যায়। এতে ওই সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভরত পোশাক শ্রমিকরা জানায়, তাদের কারও এক মাস, কারও দুই মাসের বেতন বকেয়া। আন্দোলনের ব্যাপারে বিজিএমইএকে জানানো হয়। কিন্তু কোনও সমাধানা না পাওয়ায় বাধ্য হয়ে তারা রাস্তায় নামে।

এ ব্যাপারে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, অ্যাপারেলস নামে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বেতন-ভাতার দাবিতে রাস্তা অবরোধ করেছিল। অপ্রীতিকর কিছু ঘটেনি। পুলিশ সেখানে উপস্থিত হয়ে তাদের শান্ত করে ও বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করায়। পরিস্থিতি এখন স্বাভাবিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here